Subscribe Us

header ads

About Us


ফতুয়া বিভাগ: আস-সালামু আলাইকুম! ফতুয়া বিভাগের প্রিয় পাঠক বন্ধুরা, ফতুয়া বিভাগ সম্পর্কে জানতে চাওয়ায় আপনাদের অসংখ্য ধন্যবাদ। এটি সবসময় আপনাদের পাশে থাকবে ইসলামিক ফতুয়ার এক মহাসাগর নিয়ে। আর এই ফতুয়া বিভাগ নিয়ে সামনে অগ্রসর হব আমি মো: মোহাদ্দিস হোসাইন। ২০১৯ ইং সালের শুরু থেকে আমি এই ফতুয়া বিভাগকে নিয়ে সামনে অগ্রসর হই। এখানে ইসলামের যেকোন সমস্যার সমাধান পাবেন ইনশা’আল্লাহ! সুযোগনুযায়ী নিয়মিত ফতুয়া লিপিবদ্ধ করা হবে এখানে। এক সময় এই বিভাগ অনেক বড় একটি সাগরের আকার ধারন করবে ইনশা’আল্লাহ! ইসলামের যে সমস্যাই নিয়ে এখানে প্রবেশ করবেন সমাধান পেয়ে যাবেন ইনশা’আল্লাহ! সুতরাং ইসলামিক ফতুয়া লিখে ইসলামের বিধিবিধান সম্পর্কে অবগত করানোই এই বিভাগের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।  

আমার সম্পর্কে: 
আমি মো: মোহাদ্দিস হোসাইন। পেশায় একজন মাদরাসা শিক্ষক এবং মসজিদের ইমাম ও খতীব। বর্তমানে মেহেরপুর জেলার সদর উপজেলার “জামিয়া ইসলামিয়া মেহেরপুর” মাদরাসায় শিক্ষক হিসেবে নিয়োজিত আছি। এই সুবাদে উক্ত জেলাতেই বসবাস করছি। ১৯৯২ সালে নওগাঁ জেলার রাণীনগর থানার বাহাদুরপুর গ্রামে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করি। ২০০৩ সালে প্রাইমারী শেষ করে মাদরাসায় ভর্তি হয়ে ২০০৭ সালে হাফেয, ২০১৭ সালে মাওলানা (তাকমীল/মাস্টার্স ) এবং ২০১৯ সালে মুফতী (ইফতা/উচ্চতর ইসলামী আইন ও গবেষনা বিভাগ) এর সনদ গ্রহণ করি। ইসলামিক ব্লগ লিখতে ও পড়তে ভালবাসি। আমার অবসর সময়ে ইসলামিক আর্টিকেল লিখি এবং ফতুয়া বিভাগের মাধ্যমে আপনাদের কাছে শেয়ার করি। এছাড়াও গ্রাফিক্স ডিজাইনের প্রতি আমার অনেক আসক্তি। তাই গ্রাফিক্সের কাজও শিখেছি মাঝে মাঝে কিছু ডিজাইনও করি। নেটে টেকনোলজি বিষয়ে অনেক আর্টিকেল পড়ি ও ভিডিও দেখি তাই এই বিষয়েও কিছু অভিজ্ঞতা রয়েছে।


ফতুয়া বিভাগের ভবিষ্যৎ পরিকল্পনা: আমার এই ব্লগকে দুনিয়ার সবচেয়ে বড় একটি বাংলা ফতুয়া বিভাগে পরিণত করার চেষ্টা করছি। ইসলামের প্রত্যেকটি বিষয় নিয়ে ভিন্ন ভিন্নভাবে আর্টিকেল লিপিবদ্ধ করা হবে। এমনভাবে সাজিয়ে তুলব এখানে প্রবেশ করলে বের হবার কথা ভুলে যাবেন। ইনশা’আল্লাহ! এই পরিকল্পনা তখনই বাস্তবায়িত হবে যখন আল্লাহ্‌ তা’আলা আমাকে কবুল করবেন এবং আপনাদের দোয়া আমার সাথে থাকবে।

শেষ কথা: সুতরাং আমার এই ব্লগের মাধ্যমে যদি আপনাদের সামান্যও উপকার হয়ে থাকে তাহলে আমার ফতুয়াগুলো শেয়ার করে সবাইকে ইসলাম সম্পর্কে জানতে সাহায্য করুন। কোন পরামর্শ থাকলে বা আমার কোন ভুল হয়ে গেলে কমেন্ট করুন। আমার সাথে যোগাযোগ করতে Contact Us পেইজটি ফলো করুনফতুয়া বিভাগের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ এবং ভাল কাজের সহায়ক হবার জন্য আল্লাহ্‌ তা’আলা আপনাদের সর্বোত্তম বিনিময় দান করুনআমিন!